Topic: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

http://a3.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-ash4/200405_200400666645648_141426662543049_710414_990088_n.jpg

স্পোর্টস ডেস্ক : ইমরুল কায়েসের অর্ধশতকে ভর করে নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার উইকেটে লক্ষ্যে পৌঁছায় টাইগাররা। তখনো বাকি ছিলো ৫২ বল। এই জয়ের ফলে বাংলাদেশ শেষ আটের লড়াইয়ে আরো এক ধাপ এগিয়ে গেলো।
জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় বাংলাদেশ। দলের ও ব্যক্তিগত শূন্যে রানে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটস-ম্যান তামিম ইকবাল। মুদাচ্ছের বুখারির বলে বোল্ড হন এই মারকাটারি ব্যাটসম্যান। তামিমের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিকী অবিচ্ছিন্ন থাকেন ৯২ রানে। ব্যক্তিগত ৩৫ রানে বরেনের বল মারতে গিয়ে সিলারের হাতে ধরা পড়েন জুনায়েদ। চারটি চারের মার ছিলো তার ইনিংসে। জয় থেকে ১০ রান দূরে থাকতে ফিরে গেছেন শাহরিয়ার নাফিস। ব্যক্তিগত ৩৭ রানে টম কুপারের বলে লেগ স্ট্যাম্প উড়ে যায় নাফিসের। ১৫৩ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। কুপারের বলে ডেসকাটেরর হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন টাইগার দলপতি সাকিব আল হাসান (১)। দলের পক্ষে সবচেয়ে বেশি অপরাজিত ৭৩ রান করেন ইমরুল কায়েস। ১১৩ রানের ধৈর্য্যশীল ইনিংসে মাত্র ছয়বার বল সীমানা ছাড়া করেন ইমরুল। এছাড়া শাহরিয়ার নাফিস ৩৭ ও জুনায়েদ সিদ্দিকী ৩৫ রান করেন। ৩৩ রানে দুই উইকেট নেন কুপার। এছাড়া একটি করে উইকেট দখল করেন মুদাচ্ছের বুখারী ও পিটার বোরেন।
টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন দুই ডাচ ওপেনার। তবে উদ্বোধনী জুটি ভয়ঙ্কর হয়ে উঠার আগেই তাতে আঘাত হানেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ব্যক্তিগত ১০ রানে সাকিবের স্পিন ঘূণির্র ফাঁদে পড়েন ওপেনার ওয়েসলি বারেসি। এক পাশে সাকিব অন্য পাশে আব্দুর রাজ্জাকের স্পিনে কোণঠাসা হয়ে পড়ে ডাচরা। দলের ৩৭ রানের মাথায় আব্দুর রাজ্জাকের শিকার হন মুদাচ্ছের বুখারি (৬)। উইকেটের পিছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। কিছুটা প্রতিরোধ গড়েন এরিক সোয়ার্জেনস্কি। শেষপর্যন- পারেননি। উইকেটের প্রান- বদল করতে গিয়ে সাকিবের সরাসরি থ্রোতে রান আউট হন ব্যক্তিগত ২৮ রানে। একই ভুল করেন সতীর্থ টম কুপার (২৯)। তিনিও রানআউট হন। ৭৯ রানে চার উইকেট হারিয়ে পরে ঘুরে দাঁড়াতে পারেনি ডাচরা। মূলত. রান আউটই ডুবিয়েছে তাদের। শুরুতে দুই ব্যাটসম্যান রানআউট হওয়ার পর অধিনায়ক পিটার বরেন (৩) ও আদেল রাজাও ব্যক্তিগত শূন্য রানে রানআউট হন।
মাঝে সোহরাওয়ার্দীর বলে ক্যাচ দেন আলেক্স কারভেজি (১৮)। এরপর রাজ্জাকের বলে আউট হন টম ডি গ্রুথ (৪) ও বুরম্যান (০)। আর পিটার সিলারকে এলবিডব্লু করেন রুবেল হোসেন। শেষপর্যন- টাইগারদের বিপক্ষে একাই লড়েছেন রায়ান টেন ডেসকাট। খেলেছেন ৫৩ রানের হার না মানা একটি ইনিংস। মূলত: তার ইনিংসের সুবাদেই লড়াইয়ের পুঁজি পায় নেদারল্যান্ডস।
এদিকে ক্যান্ডিতে অনুষ্ঠিত বৃষ্টি বিঘ্নিত দিনের অপর ম্যাচে এ গ্রুপে পাকিস্তান সহজেই ৭ উইকেটে জিম্বাবুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে। এই ম্যাচে জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৩৯.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করার পর বৃষ্টি নামে। বৃষ্টির পর জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ৩৮ ওভারে ১৬২ রান। কিন’ পাকিস্তান ৩৪.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে আশাদ শফিক ৯৮ বলে ম্যাচ সেরা সর্বোচ্চ ৭৮ রান করেন। এছাড়া হাফিজ করেন ৪৯ রান। জিম্বাবুয়ের প্রাইস ২১ রানে ২ উইকেট দখল করেন। এর আগে জিম্বাবুয়ের ইনিংসের উল্লেখযোগ্য দিক ছিল এরভাইনের ৫২ ও চিগুম্বুরার অপরাজিত ৩২ রান। পাকিস্তানের ওমর গুল ৩৬ রানে ৩ উইকেট দখল করেন।
সোনালী সংবাদ



Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

http://dailysunshinebd.com/wp-content/uploads/2011/03/DSC_4452-copy-300x189.jpg

এটা দৈনিক সান শাইন এর

আইএনবি : বিশ্বকাপ ক্রিকেটে নেদারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে  কোয়ার্টার ফাইনালে খেলার পথ সুগম করলো বাংলাদেশ।

স্থানীয় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার বাংলাদেশের ঘূর্ণিবলের পাকে পড়ে  নেদারল্যান্ড মাত্র ১৬০ রানে গুটিয়ে যায়। জবাবে বাংলাদেশ ৪১ দশমিক ২ ওভারে ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় ১৬৬ রান তোলে।

বিপ্লব ও সংগ্রামের সূতিকাগার চট্টগ্রামে রীতিমতো ক্রিকেট বিপ্লব ঘটিয়ে বাংলাদেশ গত ১১ মার্চ ইংল্যান্ডকে পরাজিত করে। সোমবার নেদারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলার জন্য একধাপ এগিয়ে গেলো।

আগামী ১৯ মার্চ বাংলাদেশ ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে গ্র“প বি’র শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। তবে এর আগে আগামি ১৭ মার্চ ইংল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজ হারিয়ে দিলে বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল খেলা প্রায় নিশ্চিত হয়ে যাবে।

আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও নেদারল্যান্ডকে কুপোকাত করে ৬ পয়েন্ট অর্জন  এবং ভারতের কাছে ৮৭ রানে ও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টসে জিতে নেদারল্যান্ড ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো।

দিনের আলোয় নির্ধারিত এ খেলায় ঘূর্ণিবলের পাকে পড়ে ১৬০ রানে অলআউট হয়ে যায় নেদারল্যান্ড। জবাবে বাংলাদেশ ৪১ দশমিক ২ ওভারে ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় ১৬৬ রান সংগ্রহ করে জয় সুনিশ্চিত করেছে।

বাংলাদেশ দলের জয়ের পেছনে স্পিন বোলারদের সাফল্যই মূল ভূমিকা পালন করে। রাজ্জাক ৩টি এবং সাকিব ও  সোহরাওয়ার্দী শুভ একটি করে উইকেট নেন।

এরপর বাংলাদেশ শূন্য রানে তামিমের উইকেট হারানোর পর ইমরুল কায়েস দায়িত্বপূর্ণ ব্যাটিং করে দলের জয় সুনিশ্চিত করেন।

১১৩ বল খেলে ইমরুল ৬টি চারের মারসহ ৭৩ রান সংগ্রহ করায় ‘ম্যাচ সেরা’ হবার গৌরব অর্জন করেন। তিনি দ্বিতীয় উইকেটে জুনায়েদ সিদ্দিকীকে নিয়ে ৯২ রান সংগ্রহ করেন। ৩৫ রান তুলে জুনায়েদ সাজঘরে ফেরার পর তৃতীয় উইকেটে শাহরিয়ার নাফিসকে নিয়ে ইমরুল ৫৯ রান যোগ করলে বাংলাদেশের জয় সুনিশ্চিত হয়ে যায়। দলের রান যখন ১৬১ তখন শাহরিয়ার নাফিসকে বোল্ড করে ফিরিয়ে দেন কুপার। শাহরিয়ার নাফিস ৬৫ বল খেলে ৪টি চারের মারসহ ৩৭ রান তোলেন। এরপর ৭ বল খেলে সাকিব মাত্র ১ রান করে সাজঘওরে ফিরলে ৫ম উইকেটে ইমরুলের সঙ্গী হন মুশফিক। ১২ বল খেলে মুশফিক ১১ রানে অপরাজিত থাকেন।

নেদারল্যান্ডের টম কুপার ৩৩ রানে দুটি উইকেট  পান। এ ছাড়া মুদাসসর বুখারি ও পিটার বোরেন একটি করে উইকেট নেন।

সুত্র : এখানে



Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

আমাদের মেয়েরা!! আসলে, আমাদের বান্ধবীরা...  rock on!



Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

ভালো জিনিস শেয়ার করছো , লোকজন দেখুক আমাদের বান্ধবীরা কত বড় ফ্যান। nederlands এর সাথে জিতে এই অবস্থা, আমি তো ফুটবল খেলছি ওই সময়। ইংল্যান্ড এর সাথে দিনের বেলা জিতলে তো ................................  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil  devil

http://signatures.mylivesignature.com/54490/195/2C1D5ECC2B5514D8ABEEFA8F0D34B59B.png
http://feeds.feedburner.com/medinfo24/FcZw.4.gif


Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

মেয়েদের বিষয়ে লিখা কই?

মেডিকেল বই এর সমস্ত সংগ্রহ - এখানে দেখুন
Medical Guideline Books


Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

dr.shamim wrote:

মেয়েদের বিষয়ে লিখা কই?

মেয়েদের বিষয়ে আর কী কী লেখা চান আপনি  thinking  thinking  thinking

http://signatures.mylivesignature.com/54490/195/2C1D5ECC2B5514D8ABEEFA8F0D34B59B.png
http://feeds.feedburner.com/medinfo24/FcZw.4.gif


Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

মেয়েদের অবদান কি সেটা লিখা উচিত ছিল I don't know

মেডিকেল বই এর সমস্ত সংগ্রহ - এখানে দেখুন
Medical Guideline Books


Re: সোনালী সংবাদের নিউস এ আমাদের মেয়েরা

সুজন পাল wrote:

আমাদের মেয়েরা!! আসলে, আমাদের বান্ধবীরা...  rock on!

rolling on the floor
rolling on the floor  rolling on the floor  rolling on the floor  rolling on the floor  rolling on the floor  rolling on the floor