Topic: ইউটিউবের নতুন মুঠোফোন সংস্করণ।

ভিডিও দেখার জনপ্রিয় ওয়েবসাইট ইউটিউবের মুঠোফোনের নতুন সংস্করণ চালু হয়েছে। সম্প্রতি ইউটিউবের মালিক গুগল এ সংস্করণ চালু করেছে। মুঠোফোনের এ সংস্করণে উন্নত ভিডিও দেখা ছাড়াও থাকছে দ্রুত দেখার সুবিধা।
এইচটিএমএল ৫ প্রোগ্রাম চলে এমন মুঠোফোনে ইউটিউবের সাইটটি সহজে দেখা যাবে। পাশাপাশি নতুন এ সংস্করণে (m.youtube.com) খুব সহজে সামাজিক যোগাযোগের সাইট ফেসবুক, টুইটার এবং গুগল বাজে ভিডিও ঠিকানা (লিংক) দেওয়া-নেওয়ার (শেয়ার) সুবিধাও থাকছে। গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, মুঠোফোন-উপযোগী ইউটিউব সংস্করণটি ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে।
গত বছরেও যেখানে ভিডিওর সংখ্যা কম ছিল, সেখানে বর্তমানে মোবাইল সংস্করণ ইউটিউবে গড়ে ১০ কোটি ভিডিও চালানো হচ্ছে।
শুধু তাই নয়, মুঠোফোনের এ সংস্করণে প্রতি মিনিটে ভিডিও ফুটেজ আপলোড হচ্ছে। শুরুতে ২০০৭ সালে প্রথম চালু হওয়া ইউটিউবের মুঠোফোন সংস্করণে ভিডিও দেখার ক্ষেত্রে নানা ধরনের সমস্যা ছিল। তবে এখন এসব সমস্যা দূর করে এমন উন্নত ব্যবস্থা করা হয়েছে, যে কেউ নিজের মুঠোফোনের মাধ্যমে যেকোনো জায়গা থেকে সহজে নিজের প্রিয় ভিডিও দেখতে পারবেন।
গুগলের একজন মুখপাত্র জানিয়েছেন, সারা বিশ্বে ধীরে ধীরে বাড়তে থাকা মুঠোফোন গ্রাহকদের কথা চিন্তা করে ইউটিউবের মুঠোফোন নতুন এ সংস্করণে উন্নত সব বৈশিষ্ট্য যুক্ত হয়েছে। অ্যাপলের স্পর্শকাতর সুবিধাসংবলিত মুঠোফোন আইফোন এবং মুঠোফোনের মুক্ত অপারেটিং সিস্টেম চালিত স্পর্শকাতর ফোনগুলোতে ইউটিউবের নতুন সংস্করণটিতে পাওয়া যাবে বিশেষ সুবিধা। বর্তমানে ইউটিউবের সবচেয়ে বেশি গ্রাহক রয়েছে ইউরোপে। এর পরই রয়েছে ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ড এবং সুইজারল্যান্ডের স্থান।

সুত্র:-প্রথম-আলো
এখন আসলে মোবাইলেরই দুনিয়া।

মোঃ সাঈদুজ্জামান উপল
http://img684.imageshack.us/img684/3410/fb1d.jpg


Re: ইউটিউবের নতুন মুঠোফোন সংস্করণ।

কিন্তু আমার তো সিম্বিয়ান সেট না, জাভা সেট এ কী স্ট্রীমিং ভিডিও চলবে?



Re: ইউটিউবের নতুন মুঠোফোন সংস্করণ।

Sawon, pc তে ইউটিউব থেকে download করার একেবারে সহজ পদ্ধতি জানতে চায়, youtube downloader বা aTube catcher দিয়ে তো আমি ভিডিও ডাউনলোড করতে পারছিনা।

মেডিকেল বই এর সমস্ত সংগ্রহ - এখানে দেখুন
Medical Guideline Books


Re: ইউটিউবের নতুন মুঠোফোন সংস্করণ।

সবচেয়ে সোজা পদ্ধতি হল, সব আনইনষ্টল করে শুধু আইডিএম চালান, দরকার হলে re ইন্সটল করে প্যাচ করুন।
ইউটিউব এ মুভি চললে মুভির উপরে ডাউনলোড উইথ আইডিএম লেখা দেখতে পাবেন। ক্লিক করলেই ডাউনলোড শুরু। পানি!

Screen Shot টি দেখুন। তবে মুভি টি চললে মুভির উপরে ডাউনলোড উইথ আইডিএম লেখা দেখতে পাবেন

http://www.chobimohol.com/image-50E8_4C7BCD79.jpg