Topic: আড্ডার আসর এখন নতুন হোস্টে

আড্ডার আসর বিগত ১৫-২০ দিন যাবত ঘুম আক্রান্ত রোগে ভুগতে ছিলো। যখনি নক করা হতো তখনি ঢুকা যেতো না। আমার ক্ষেত্রে বেশি কারন আমি মাঝে মাঝেই গভীর রাত পর্যন্ত আড্ডার আসরে এবং বিভিন্ন সাইটে বিচরন করে থাকি। মেজাজ প্রচন্ড খারাপ হয়ে যাচ্ছিলো এ রকম ঘুমন্ত আড্ডার আসরের কান্ড কারখানা দেখে। এমন রোগ থেকে আশু রোগ মুক্তির জন্য নতুন হোস্ট নেওয়া হয়েছে আড্ডার আসরের জন্য। আড্ডার আসর ফোরামের সদস্য এবং আইটেক বাংলার পরিচালক সালেহ ভাই এ ব্যাপারে আমাকে খুবই সাহায্য করেছেন। এক কথায় বলতে গেলে উনার এ ঋন কোনদিন শোধ করতে পারবো না  big grin । আড্ডার আসরের গুতোনি বিশেষজ্ঞ রাসেল আহমেদ খুবই ব্যস্ত। তার সাথে বহুবার কন্ট্রাক করেও তার কোন সাড়া না পাওয়াতে টেকনিক্যাল সাবজেট আমাকেই হেন্ডেল করতে হয়েছে। দুদিন লাগিয়ে হোস্ট পরিবর্তন করা হয়েছে। আমি এ ব্যাপারে খুবই আনাড়ি। আমাকে সব সময় হাতে কলমে দেখিয়ে দেখিয়ে সাহায্য করেছেন সালেহ ভাই। ডাউন লোড আর আপলোড আমি করলেও সালেহ ভাই শেষ কাজটুকু করেছেন খুবই দক্ষতার সহিত। এই জন্যই মনে হয় সবাই বলে- "ওস্তাদের মাইর শেষ রাতে"  :চিন্তা: । আড্ডার আসরের ব্যাকাপ নেয়া হয়েছিলো গত - ০১-০৬-১০ইং তারিখ বিকেলের দিকে। তাই তারপর যে সকল পোষ্ট এবং মন্তব্য করা হয়েছিলো তা সবই মুছে গিয়েছে। এ জন্য আমি আন্তারিক ভাবে দু:খিত। তবে বেশি লজ্জিত না কারন আড্ডার আসরের ফোরামের নিয়মাবলীর মধ্যে লেখা ছিলো- "আপনার লেখা আপনার পৈত্রিক সম্পক্তি, নিজ দায়িত্বে তা সংরক্ষন করুন। আপনার লেখা নষ্ট বা বিলুপ্ত হয়ে গেলে, ফোরাম কর্তৃপক্ষ এ জন্য দায়ি নয়, তাকে জিজ্ঞাসা করা হলে সে আল্লাহ মালুম কায়দা অবলম্বন করতে বাধ্য হবে"।
আমাদের আড্ডার আসর এখন চলছে অবসর.কম এই হোস্ট সাইটে। এখন থেকে মনে হয় আড্ডার আসর আর ঘুমিয়ে পড়বে না যখন তখন। তাই আসুন নতুন করে আবারো হাতে হাত রেখে, চিৎকার দিয়ে বলি- "এসো দেই জমিয়ে আড্ডা, মিলি প্রাণের টানে"।

http://img51.imageshack.us/img51/2053/adda1.png
এলোমেলো আকাশে উড়িয়েছো শাড়ির আচল,
হঠ্যাৎ যেন মেখে দিয়েছো, ঐ দু'চোখে ভালোবাসার কাজল!

আমাকে পাবেন এলোমেলো-তে!!!


Re: আড্ডার আসর এখন নতুন হোস্টে

আরে সালেহ ভাই আসলেই বস পাবলিক, আমার পুরা হোস্টিং এর কাজ তিনি ই করে দিয়েছেন। আর অবসর ডট কম খুবই ভালো সেবা দিচ্ছে ।  :ইয়াহু: