Topic: র‌্যাংকিং-এ শীর্ষস্থান হারালেন সাকিব

স্ট্রেলিয়ার ড্যাশিং ওপেনার শেন ওয়াটসনের কাছে বিশ্বসেরা অলরাউন্ডারের শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান। গত ১১ এপ্রিল স্বাগতিক বাংলাদেশের বোলারদের ছক্কার ঝড়ে উড়িয়ে দিয়েছিলেন ওয়াটসন। ওইদিন জুম আলট্রা ওয়ানডে সিরিজের ২য় ম্যাচে ১৫টি ছক্কা মেরে গড়েন বিশ্বরেকর্ড। আর যে কোন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ ১৮৫ রান করেন এ ব্যাটিং অলরাউন্ডার।

http://a1.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-snc6/205026_10150162480534004_797854003_6611485_6103627_n.jpg

বাংলাদেশ দলপতি বিশ্বের এক নম্বর অল রাউন্ডার সাকিব আল হাসান কোনভাবেই বারবার বোলিং পরিবর্তন করেও তাকে আটকে রাখতে ব্যর্থ হন। উড়তে থাকা ওয়াটসনকে সাকিব নিজেও দমাতে পারেননি। ওয়াটসন সাকিবকে ওইদিন একাই পরাজিত করেন। তিনি স্বাগতিক দর্শকদেরও সেদিন হতাশায় পুড়িয়েছিলেন। আর সিরিজ শেষে আরেকটি হতাশার সংবাদ বাংলাদেশ ক্রিকেট ভক্তদের জন্য চলে এসেছে। আইসিসি'র অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়েও ওয়াটসন হারিয়ে দিয়েছেন সাকিবকে। ওয়াটসন বর্তমানে বিশ্বের ১ নম্বর অল রাউন্ডার হিসেবে স্বীকৃতি পেয়েছেন। সাকিব আল হাসানকে এক নম্বর থেকে হটিয়ে দখল করেছেন তার জায়গা।
সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজে ওয়াটসনের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স সাকিবের চেয়ে তাকে এগিয়ে দিয়েছে ৪৪ পয়েন্ট দূরে। বর্তমানে সাকিবের রেটিং পয়েন্ট ৩৮৪ আর ওয়াটসনের ৪২৮। সিরিজে ওয়াটসন ২৯৪ রান করার পাশাপাশি বল হাতে নেন ৩টি উইকেট। আর ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও ওয়াটসন ৯ নম্বর থেকে একলাফে চলে এসেছেন ৪ নম্বরে। এটি এ কুইন্সল্যান্ড তারকার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্ক। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের মধ্যে তিনি এক নম্বরে রয়েছেন। আইসিসি র‌্যাঙ্কিংয়ে তার পরে আছেন মাইক হাসি ৬ নম্বরে, বর্তমান অধিনায়ক মাইকেল ক্লার্ক ২ ধাপ এগিয়ে ১১ আর সাবেক অধিনায়ক রিকি পন্টিং ১ ধাপ এগিয়ে ১৬ নম্বরে রয়েছেন।
উল্লেখ্য, ১ এপ্রিল পর্যন্ত আইসিসি'র সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ভারত ও অস্ট্রেলিয়া যথাক্রমে টেস্ট ও ওয়ানডেতে ১ নম্বর অবস্থান ধরে রাখায় ১৭৫,০০০ মার্কিন ডলার করে প্রাইজমানি পাচ্ছে। গত ২০০৯ সালের ডিসেম্বর থেকে ভারত টেস্ট এবং অস্ট্রেলিয়া ২০০৯ সালের সেপ্টেম্বর থেকে ওয়ানডে ক্রিকেটে ১ নম্বর অবস্থান ধরে রেখেছে।



Re: র‌্যাংকিং-এ শীর্ষস্থান হারালেন সাকিব

বিশ্ব কাপে যে পচা খেলেছে , তার রেজাল্ট টা পেয়েছে ।

মেডিকেল বই এর সমস্ত সংগ্রহ - এখানে দেখুন
Medical Guideline Books