উপল BD wrote:

আমি নিবন্ধন করেছি,বিডও করেছি কিন্তু কাজ পাইনি।  sad
ভাবছি ডিজিটেক ভ্যালিতে একদিন যাবো।আচ্ছা অফিস কখন থেকে কখন পর্যন্ত খোলা থাকে?

ক্যাপচা এন্ট্রির কাজ করতে চাইলে আমার সাথে যোগাযোগ করতে পারেন, কোন বিড লাগবে না, ১০০০=৪০ টাকা,.........চাইলে টেস্টিং আইডি দিতে পারি.....

এই সিস্টেমে লুকানো ফোল্ডার খুব সহজেই দেখা যাবে! ফোল্ডার অপশন থেকে
hide protected operating system files(recommanded) এইটার টিক তুলে দেয়া এবং শো হিডেন ফাইল দিলেই সব গোমর ফাস হয়ে যাবে।  সাবধান!!!

উপল BD ভাই গোবা চেক করেন।
অনেক ধন্যবাদ আপনাকে। আমি তো মনে করেছিলাম কেউ হেল্প করবে না।

উপল BD wrote:

আমার এক আত্মীয়ের আপনার মত সমস্যা হয়েছিলো। দু:খের বিষয় হলো রাজশাহীর কোন ডাক্তারই তার সঠিক চিকিত্সা করতে পারেনি এমনকি DMC এর হেড কবীর স্যারও না। তো অবশেষে Prof. Md. Samiul Haque স্কয়ার হাসপাতাল,দেখানোর পর এখন আশাতীত উন্নতি হয়েছে। সামিউল স্যার হেয়ার ট্রান্স্প্ল্যান্ট বিশেষজ্ঞও। সো রাজশাহীতে যদি উন্নতি না হয় তবে আমার পরামর্শ আপনি সামিউল স্যারকে দেখাতে পারেন।

ভাই এটা কি কোন জটিল রোগ? ঢাকায় যেয়ে চিকিৎসা করার সামর্থ্য নাই। রাজশাহীতে কি সম্ভব না? আপনারা কি কোন পরামর্শ দিতে পারেন কি করে এই রোগ থেকে মুক্তি পাব? আপনার আত্মীয়ের ট্রিটমেন্ট কি শেয়ার করা যাবে?

আমার বয়স ২৮ বছর। আমার অনেক দিন ধরে মুখ এবং মাথার ত্বকের সমস্যা রয়েছে। সমস্যা গুলো হলোঃ-
১। থুতনির দুই পাশে, উপরের ঠোটের দুই পাশে, নাকের দুই ফুটার পাশে, ভুরুতে, কানের লতির পিছনে অমসৃন ত্বক, গোলাপী কিংবা লাল রঙ্গের গোটা বা র‌্যাশ হাত দিলে অনুভুত হয়, তির তির করে চুলকায় এবং খুসকির মতো আশ আশ, সাদা সাদা মরা চামড়া উঠে, (দাড়ি গোফ বড় হলে বেশি চুলকায়), বেশি চুলকালে জ্বলে এবং উক্ত স্হান থেকে পানির মতো বের হয়ে ভিজে থাকে এবং পরে শুকিয়ে যায়।
২। মাথায় ও প্রচন্ড চুলকায় এবং উপরোক্ত সমস্যা হয়। মাথা হাত দিয়ে ঝাড়া দিলে মরা চামড়াগুলো পড়তে থাকে।(আগে খুশকি মনে করতাম)
৩। চুলকানোর জায়গাগুলো ফোলা ফোলা চাকার মতো থাকে।(আমার এলার্জি নাই মানে কোন কিছু খেলে চুলকানো শুরু হওয়া)
৪। বেশিরভাগ আক্রান্ত জায়গার ত্বক সাদাটে মতো দেখতে লাগে, ঠোটের পাশের জায়গাগুলি কালচে লালচে মতো হয়ে থাকে যা খুব বিশ্রী লাগে।

গুরুত্ব নাদিয়ে সমস্যাটা বেড়ে গিয়েছিল। শেষে রাজশাহী আউটডোরে দেখিয়েছিলাম-ইকোনেটপ্লাস ক্রিম আর কিছু ট্যাবলেট দিয়েছিল আর মাথার জন্য, KTZ PLUS  শ্যাম্পু দিয়েছিল। ক্রিম ব্যবহার করলে চুলকানো বন্ধ হতো কিন্তু, আক্রান্ত জায়গাটারও কিছুটা উন্নতি হতো কিন্তু পুরো ভাল হতো না। শেষে হোমিও খেতে লাগলাম-অনেকদিন খাওয়ার পর অনেকটা নিয়ন্ত্রনে চলে এসেছে কিন্তু পুরো ভাল হচ্ছে না, ইদানিং মনে হচ্ছে একটু একটু করে আবার বাড়ছে।

দয়া করে একটা সুপরামর্শ দেবেন আশা করি। এটা কি ছোয়াচে রোগ? আমার সংশ্পর্ষে এসে কি কারও এই সমস্যা হতে পারে?