Topic: অ্যানিমেশন তৈরির সাইট

http://s2.postimage.org/zas9vdk4/Go_Animate.jpg

অ্যানিমেশন তৈরিতে সাধারণত যেসব সফটওয়্যার লাগে, সেগুলো ডাউনলোড বা ইনস্টল করা বেশ কষ্টকর। অনেক সফটওয়্যার টাকা দিয়ে কিনতে হয়। তবে বেশ কিছু ওয়েবসাইট রয়েছে, যেগুলোতে বিনা মূল্যে অ্যানিমেশন কার্টুন তৈরি করা সম্ভব। লিখেছেন রিপন রায়হান
www.goanimate.com
এ সাইটে বেশ কিছু অ্যানিমেশন টেম্পলেট রয়েছে, যেগুলো সম্পাদনা করে কয়েক ক্লিকে পছন্দসই অ্যানিমেশন কার্টুন তৈরি করা যাবে। চরিত্র ডিজাইন করার পর ওই চরিত্রের অ্যাকশনও সেট করা যাবে। অ্যানিমেশন তৈরির জন্য হোম পেইজের ওপরে ডান পাশে create বাটনে ক্লিক করতে হবে। এ জন্য হোম পেইজের Sign up বাটনের মাধ্যমে নিবন্ধন করতে হবে। বাড়তি সুবিধা হিসেবে সাইটটিতে অ্যানিমেশন তৈরির টিউটরিয়াল পাওয়া যাবে http://bit.ly/goanimatetuto লিংকে।

www.dfilm.com
এ সাইটে স্বল্পদৈর্ঘ্যের অ্যানিমেশন ছবি তৈরির সুযোগ রয়েছে। সাইটটির MovieMaker বাটনে ক্লিক করলে MovieMaker v2 নামের একটি আইকন আসবে। এখানকার Short Animation Film থেকে স্থান, পাত্র ও সংলাপ নির্বাচন করে ছবি তৈরি করা যাবে। ছবি তৈরি শেষে তা এই সাইট থেকেই দেখা যাবে এবং মেইল করে কাউকে পাঠানো যাবে।

www.animasher.com
এই সাইটে বিভিন্ন চরিত্র তৈরি অবস্থায় আছে। চরিত্রগুলো নিয়ে Drag & Drop পদ্ধতিতে অ্যানিমেশন তৈরি করা যাবে। সাইটটির হোম পেইজের Click here to make one লেখা বাটনে ক্লিক করতে হবে। এরপর ডান পাশের Library থেকে মাউস দিয়ে পছন্দের চরিত্র Drag করে অ্যানিমেশন এরিয়ায় Drop করতে হবে। এভাবে বিভিন্ন চরিত্র যুক্ত করে কার্টুন তৈরি করা যাবে।
নিচের সাইটগুলো থেকেও অ্যানিমেশন তৈরি করা সম্ভব :
www.xtranormal.com
www.voki.com
www.zimmertwins.com /movie/starters

মেডিকেল বই এর সমস্ত সংগ্রহ - এখানে দেখুন
Medical Guideline Books


Re: অ্যানিমেশন তৈরির সাইট

বুক মার্ক করে রাখলাম,ভবিষ্যতে কাজে লাগতে পারে,অনেক ধন্যবাদ।  (y)

মোঃ সাঈদুজ্জামান উপল
http://img684.imageshack.us/img684/3410/fb1d.jpg


Re: অ্যানিমেশন তৈরির সাইট

এজন্য আমি ফটোশপ কেই ভালো পাই!  )+D

Shout Me Crunch আমার ব্যক্তিগত টেক ওয়েবসাইট।


Re: অ্যানিমেশন তৈরির সাইট

অনেক ধন্যবাদ।