Topic: টাইগারদের কিউই বধ।

সিরিজ জিততেই মাঠে নামব আমরা—আগেভাগেই জানিয়ে রেখেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। আজ মঙ্গলবার স্বপ্নের পথে এক ধাপ এগিয়েও গেছেন মাশরাফিরা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে সফরকারী নিউজিল্যান্ডকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ।
ওয়ানডেতে এর আগে ১৭ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এর মধ্যে নিউজিল্যান্ড জিতেছে ১৬ বার আর বাংলাদেশ মাত্র একবার। কিন্তু মাঠের লড়াইয়ে কি আর এসব পরিসংখ্যান চলে! আর চলে না বলেই, সব সমীকরণ পাল্টে দিয়ে বুক চিতিয়ে জয় তুলে নিয়েছেন টাইগাররা।
কিউই বধের মিশনের শুরুটা করেছিলেন সাকিব আল হাসান, শেষটাও করেছেন এই অলরাউন্ডার। প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২২৮ রান তুলে অলআউট হয় বাংলাদেশ। আর এর পেছনে মূল কারিগর ছিলেন সাকিব। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকারি মিলসের শিকারে পরিণত হওয়ার আগে এই ব্যাটসম্যান দলীয় সংগ্রহে যোগ করেন ৫৮ রান। শাহরিয়ার নাফিস, জুনায়েদ সিদ্দিকীও সাধ্যমতো চেষ্টা করেছেন। এ দুজনের সংগ্রহ যথাক্রমে ৩৫ ও ৩০।
২২৯ রানের লক্ষ্যে খেলতে নামেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ইনিংসের মাঝে বৃষ্টি বাগড়া দিলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে সফরকারীদের লক্ষ্য নির্ধারিত হয় ৩৭ ওভারে ২১০। কিন্তু সাকিব আল হাসানের বোলিং তোপে এ লক্ষ্যে পৌঁছাতে পারেনি ডেনিয়েল ভেট্টোরির দল। উদ্বোধনী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককুলামের ৬১ রানের ইনিংসও কাজে লাগেনি। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২০০ রান তুলতে সক্ষম হয় কিউইরা। ব্যাট হাতে হাফ সেঞ্চুরি করার পর ৪ উইকেট শিকার করে প্রতিপক্ষ দলের ব্যাটিং অর্ডারে ধস নামানোর কৃতিত্বের স্বীকৃতি হিসেবে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান।

সুত্র:-প্রথম আলো

মোঃ সাঈদুজ্জামান উপল
http://img684.imageshack.us/img684/3410/fb1d.jpg


Re: টাইগারদের কিউই বধ।

এগিয়ে যাও, বাংলাদেশ, আমারা আছি তোমাদের সাথে।  :ইয়াহু: