Topic: ঘুম থেকে উঠেই ফেসবুকে বসে এক-তৃতীয়াংশ মেয়ে

http://www.chobimohol.com/image-FF44_4C528EB9.jpg


সম্প্রতি জানা গেছে, ১৮ থেকে ৩৪ বছর বয়সী মেয়েদের এক-তৃতীয়াংশই ঘুম থেকে উঠেই সব্বার আগেই গিয়ে ফেসবুকে বসে। এমনকি তারা টয়লেটে গিয়েও সময় নষ্ট করে না। এ বছরের মে-জুন মাসে অক্সিজেন মিডিয়া আর লাইটস্পিড রিসার্চ একটি জরিপে এ তথ্য পেয়েছে। খবর টেলিগ্রাফ অনলাইনের।
জরিপের বরাতে সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, মেয়েদের ২১ শতাংশই ফেসবুক ব্যবহার করে রাতে। ওই ২১ শতাংশের মধ্যে ৪২ শতাংশই মনে করে ফেসবুকে তাদের মাতাল অবস্থার ছবি দেয়া ‘কোনো ব্যাপারই না’। আর ৭৯ শতাংশ মেয়ে তাদের চুমু খাওয়ার ছবি ফেসবুকে পোস্ট করতে যথেষ্টই আগ্রহী। অন্যদিকে, ৬৫ শতাংশ ছেলে ফেসবুকের পরিচয় থেকেই সরাসরি ডেটিংয়ে যেতে আগ্রহী, যেখানে মেয়েদের ক্ষেত্রে পরিমাণটি একটু কম, ৫০ শতাংশ। আবার, মাত্র ৯ শতাংশ মেয়ে ফেসবুক ব্যবহার করে তাদের প্রেমের সম্পর্ক ভেঙেছে, যেখানে ছেলেদের ক্ষেত্রে এর পরিমাণ ২৪ শতাংশ।
সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, তবে জরিপে প্রাইভেসি সেটিং নিয়ে পাওয়া গেছে মিশ্র প্রতিক্রিয়া। জরিপে অংশগ্রহণকারীদের প্রায় ২৫ শতাংশই বলেছে তারা ফেসবুক ব্যবহার বন্ধ করবে না। কিন্তু প্রায় ১৬ শতাংশ অংশগ্রহণকারী বলেছে দুর্বল প্রাইভেসির কারণে ইতিমধ্যেই তারা ফেসবুক ব্যবহার বন্ধ করে দিয়েছে। তারা তাদের তথ্যগুলো নিয়ন্ত্রণ করতে পারছিলো না।


বিডিনিউজটোয়েন্টিফোরডটকম/নাবীল/মিন্টু/এইচবি/জুলাই ১১/১০



Re: ঘুম থেকে উঠেই ফেসবুকে বসে এক-তৃতীয়াংশ মেয়ে

তবে ফেসবুক ভালো পথে ইউজ করলে কোনো সমসসা না ও হতে পারে।



Re: ঘুম থেকে উঠেই ফেসবুকে বসে এক-তৃতীয়াংশ মেয়ে

মেয়েদের মন তাড়াতাড়িই গলে, সমস্যা হবেই।