দারুন শুরু।ফোরামে স্বাগতম।এসবি তে আপনার নিক কি নামে?আমারটা দুরন্ত ঈগল।

আজকাল বলিউডে যেসব হিজড়ারা(যেমন: অগ্নিপথ) অভিনয় করছে তাদের মধ্যে দেখেছিলাম বলে মনে হচ্ছে।  tongue

ফোরামকে আবার জাগিয়ে তুলতে হবে।

পিটিসি সাইটের এড দিবেন না।

আপনার ডোংগল এর মডেল নম্বরটা বলেন,ভালো হয় ছবি সহ দিলে।

IDM এর উপরে আর কোন ডাউনলোড ম্যানেজারই নেই।

দারুন।চালিয়ে যান। applause

সুজন পাল wrote:

উচিৎ তো, কিন্তু এদেশে অনুচিৎ কাজই বেশি হয়!

হে হে কবি তো এখানেই নিরব ।

হযরত উমর(রাhappy এর মাটিতে বসে অর্ধ দুনিয়া শাসন করার কাহিনী যখন শুনতাম তখন মনে হতো,হায়রে!আমাদের দেশে এমন মন্ত্রী-প্রধানমন্ত্রী কবে আসবে?কবে তারা সত্যিকারের আম-জনতা হতে পারবে।
নিচের সংবাদটি পড়ার পর মনে হলো,আমাদের দেশে না হলেও বিশ্বের কোথাও অন্তত কিছু মন্ত্রী-প্রধানমন্ত্রী আছেন যারা নিজেদের সাধারণ মানুষই মনে করেন।  happy  happy

   

নির্ধারিত সময়ে অনুষ্ঠানে পৌঁছাতে হবে। কিন্তু ব্যস্ত সময়ে সড়কপথে গেলে দেরি হতে পারে। তাই ওয়েস্টমিনস্টার থেকে পাতাল ট্রেনে উঠলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
ট্রেনে ভারতীয় বংশোদ্ভূত এক মায়ের কোলে ফুটফুটে শিশু দেখে তাঁর খোঁজ নিলেন। বললেন, ‘এটি কি আপনার সন্তান?’ ওই নারী হ্যাঁ সূচক জবাব দিলে তিনি বলেন, ‘আপনার শিশুসন্তান বেশ সুন্দর হয়েছে।’ এরপর তিনি একটু সরে দাঁড়ান।
ওই মায়ের নাম সঙ্গীতা মায়ের (২৭)। তিনি বলিউডের অভিনেত্রী ছিলেন। সম্প্রতি তিনি স্বামী ইয়ানকোর (৩১) সঙ্গে ভারত থেকে ব্রিটেনে চলে যান। সেখানে তিনি ওয়েস্টমিনস্টারে বসবাস করছেন।
সঙ্গীতা বলেন, ‘আমরা ওয়েস্টমিনস্টার থেকে ট্রেনে করে শপিংয়ে যাচ্ছিলাম। এমন সময় অপরিচিত এক ব্যক্তি ট্রেনে উঠে আমার কোলে থাকা তিন মাসের সন্তান সম্পর্কে খোঁজ নেন। পরে আমার পাশে সরে দাঁড়ান।’
সঙ্গীতা বলেন, ‘পরে আমি ইয়ানকোর কাছে জানতে চাই, অপরিচিত লোকটি কে? তখন সে আমাকে বলল, তিনি ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। আমি তাঁকে বললাম, আমার সঙ্গে ঠাট্টা কোরো না। কিন্তু আমার স্বামী একই কথা বললেন।’
সঙ্গীতা বলেন, ‘রাজ্যের বিস্ময় নিয়ে আমি ওই ব্যক্তির দিকে এগিয়ে যাই। তাঁকে জিজ্ঞেস করি, মাফ করবেন, আপনি কি ব্রিটিশ প্রধানমন্ত্রী?’
সঙ্গীতা বলেন, ‘জবাবে ক্যামেরন বললেন, ‘হ্যাঁ’। তাঁর কথা শুনে আমি হাসতে শুরু করি এবং প্রশ্ন করার জন্য তাঁর কাছে ক্ষমা চাই।’ তিনি আমাকে জানান, ‘তাঁর বৈঠকের তাড়া আছে এবং সড়কপথের চেয়ে ট্রেনে তিনি দ্রুত সেখানে পৌঁছাতে পারবেন। এ সময় ক্যামেরনের সঙ্গে একজন দেহরক্ষী ছিলেন।
ক্যামেরন সঙ্গীতাকে জানান, তিনি ভারতের রাজধানী নয়াদিল্লিতে ট্রেনে চড়েছেন, মুম্বাই ভ্রমণ করেছেন এবং একদা শচীন টেন্ডুলকারের কাছ থেকে ক্রিকেট বলে সই নিয়েছিলেন।

সুত্র

‘পারু, এই পারু, তোমার বাড়িতে ডাকলে না যে আমাকে!’ দেবদাসের এই কথার কোনো জবাব না দিয়েই লজ্জা পেয়ে দৌড়ে বাড়ির ভেতরে গিয়েছিল পার্বতী। দেব নিজেই ‘নেমন্তন’ নিয়ে পারুদের বাড়ি গিয়েছিল, কিন্তু অন্নভোগ করেনি।
চাষী নজরুল ইসলামের দেবদাস ছবিতে এভাবেই অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস।

http://http.cdnlayer.com/prothomalo1998/resize/maxDim/340x1000/img/uploads/media/2011-10-06-17-42-45-042599500-3.jpg

অপু বিশ্বাস বগুড়ায় একটি চমৎকার বাড়ি করেছেন। শাকিব সব সময় অপুকে বলতেন, ‘তোমার বাড়িতে দাওয়াত তো করলে না!’ এবার পূজায় অপু সেই সুযোগ পেয়ে গেলেন। শাকিবকে নিমন্ত্রণ জানালেন। শাকিব আর ‘না’ করেননি। গত বুধবার রাতে দেবদাস ছবির নির্মাতা চাষী নজরুল ইসলামকে নিয়ে তিনি অপুর বাড়িতে অতিথি হয়ে গিয়েছিলেন। সেখানে গিয়ে মন্দিরে পূজা দেখেছেন। ভোগও নিয়েছেন। তারপর অপুর বাড়িতে খাওয়াদাওয়া করেছেন। চাষী নজরুল ইসলাম বলেন, ‘সে এক এলাহি কারবার! ৩২ পদের খাবার দিয়ে শাকিবকে আপ্যায়ন করলেন অপু। আর সেকি মানুষ! শাকিব এবং আমার অবস্থা এমন হলো, কোনটা ছেড়ে কোনটা খাই। কিন্তু একটু একটু করে খাবার নেওয়া হলো।’
জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকালবেলা শাকিব ও চাষী নজরুল ইসলাম বগুড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হন।
শাকিব বলেন, ‘আমি এর আগে পূজার আয়োজন নিয়ে অনেক কথা শুনেছি। কিন্তু এবার যা দেখলাম, তা এককথায় অসাধারণ। মাথার মধ্যে শুধু একটি বিষয়ই ঘুরপাক খেয়েছে যে এরা এত আয়োজন করল কখন?’ তবে দেবদাস ছবির চন্দ্রমুখী চরিত্রের অভিনেত্রী মৌসুমী অপুর বাড়িতে যেতে পারেননি। শাকিব বলেন, ‘আপু অন্য একটি কাজে আটকে গিয়েছিলেন, তাই যেতে পারেননি।’ চাষী নজরুল ইসলাম ব্যাপারটি ব্যাখ্যা করলেন ভিন্নভাবে, ‘শরৎচন্দ্র তো আর লেখেননি যে পারু চন্দ্রমুখীকে তাঁর বাড়িতে নিমন্ত্রণ করেছে। আর সেই নিমন্ত্রণ কি চন্দ্রমুখী রক্ষা করতে পারে! তাই চন্দ্রমুখী হয়তো যায়নি।
সুত্র

আমাদের নম্বর ওয়ান হিজড়া(শাকিব) খানের মোটা হওয়ার এই তাহলে রহস্য!!!!!! (অপু বিশ্বাসের ইয়াম্মি ইয়াম্মি রান্না) tongue  tongue  rolling on the floor  rolling on the floor

বিয়ের ২২ দিন পর চিত্রনায়ক ও চলচ্চিত্র প্রযোজক অনন্ত হেলিকপ্টারে চড়ে এলেন শ্বশুরবাড়িতে। স্ত্রী চিত্রনায়িকা বর্ষা। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ গ্রামে বর্ষার বাবা আয়নুল হক নতুন জামাইকে বরণ করতে আয়োজন করেন এক বর্ণাঢ্য অনুষ্ঠান। এতে যোগ দিতে জামাই আসেন হেলিকপ্টারে চড়ে।

http://http.cdnlayer.com/prothomalo1998/resize/maxDim/340x1000/img/uploads/media/2011-10-14-17-47-55-065551600-01.jpg

গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে অনন্ত ভাড়া করা একটি হেলিকপ্টার নিয়ে শ্বশুরবাড়ি গাড়াদহ গ্রামে আসেন। সঙ্গে ছিলেন চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। স্থানীয় সংসদ সদস্য চয়ন ইসলাম নতুন জামাইকে ফুল দিয়ে বরণ করেন।
আয়নুল হক জানান, তাঁর মেয়ে বর্ষার বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে আপ্যায়ন করা হয় প্রায় ১৫ হাজার আমন্ত্রিত অতিথিকে। আর সবার খাবারের জন্য ১১টি গরু, ১৬টি খাসি ও চার হাজার মুরগির ব্যবস্থা করা হয়। সেই সঙ্গে ছিল পর্যাপ্ত দই ও মিষ্টির ব্যবস্থা। খাবার রান্না শুরু হয় এক দিন আগে। বাবুর্চি এবং ডেকোরেটরের জিনিসপত্র আনা হয় ঢাকা থেকে।
বিয়ের অনুষ্ঠান উপলক্ষে বর্ষার বাবার বাড়ির সামনে নগরবাড়ী-বগুড়া মহাসড়কের পশ্চিম পাশের এক কিলোমিটার অংশ জুড়ে আলোকসজ্জা করা হয়। আর এই আলোকসজ্জা ছিল পুরো এক সপ্তাহ।
বিয়ের এ অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিলেন পুলিশের ১১০ জন সদস্য। ছিলেন সিরাজগঞ্জ জেলার সার্কেল সহকারী পুলিশ সুপার (এএসপি), ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ আরও অনেকে।
বিকেল চারটায় হেলিকপ্টারে চড়ে জামাই অনন্ত ও কনে বর্ষা এবং পরিচালক গাজী মাজহারুল আনোয়ার ঢাকার উদ্দেশে রওনা হন।
ঢাকায় গত ২৩ সেপ্টেম্বর অনন্ত ও বর্ষার বিয়ে হয়। অনন্ত ও বর্ষা জুটি প্রথম একসঙ্গে অভিনয় করেন খোঁজ-দ্য সার্চ ছবিতে।
সুত্র

পোলার ভাব দেখি কমে না.......  time out  time out

বাংলাদেশে উইকিমিডিয়ার আনুষ্ঠানিক অনুমোদন দিয়েছে উইকিমিডিয়া ফাউন্ডেশন।এখন থেকে ‘উইকিমিডিয়া বাংলাদেশ’ নামে সাংগঠনিক প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে।সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

http://http.cdnlayer.com/prothomalo1998/resize/maxDim/340x1000/img/uploads/media/2011-10-15-17-16-40-019785200-untitled-11.jpg

আনুষ্ঠানিক অনুমোদন পাওয়ার ফলে বাংলাদেশে অনলাইন বিশ্বকোষ উইকিপিডিয়াসহ উইকিমিডিয়া পরিচালিত অন্যান্য প্রকল্পের প্রচার ও প্রসার বাড়াতে উইকিপিডিয়ার বাংলাদেশি স্বেচ্ছাসেবীরা (উইকিপিডিয়ান) উইকিমিডিয়া বাংলাদেশ নামের স্বাধীন ও অবাণিজ্যিক সংগঠনের মাধ্যমে কাজ করবে। বাংলা উইকিপিডিয়ায় ইতিমধ্যে ২০ হাজারেরও বেশি নিবন্ধ যোগ হয়েছে, যার পুরোটাই হয়েছে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে। উইকিমিডিয়া বাংলাদেশের অনুমোদন বিষয়ে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, ‘এই অনুমোদন পাওয়ায় বাংলাদেশে উইকিপিডিয়ার কার্যক্রম আরও বেশি সম্প্রসারিত হবে।এখন নতুনভাবে বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধকরণে কাজ করা যাবে।’
উইকিমিডিয়া ফাউন্ডেশনের বাংলাদেশ শাখা হিসেবে কাজ করবে উইকিমিডিয়া বাংলাদেশ। এ ছাড়া এই ফাউন্ডেশন অনলাইনে মুক্ত বিষয়বস্তুর মানোন্নয়নের পাশাপাশি সেমিনার, কর্মশালা ইত্যাদিরও আয়োজন করবে। সেই সঙ্গে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উইকিমিডিয়া ফাউন্ডেশনের প্রকল্পগুলোর প্রসারে সাহায্য করবে। পাশাপাশি উইকিমিডিয়া প্রকল্পগুলোর পরিচালনা ও উন্নয়নের জন্য নৈতিক ও অর্থনৈতিক অংশীদারি খোঁজা, আলোচনা, অন্য সংস্থাগুলোকে তাদের নিজেদের সুবিধার্থে উইকিমিডিয়ার বিষয়বস্তুগুলো ব্যবহারে সাহায্য করা, স্থানীয় ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠান আয়োজন এবং বিভিন্ন উদ্যোগ নেওয়া, দেশে মুক্ত বিষয়বস্তু (ফ্রি কনটেন্ট) ও উইকি সংস্কৃতির (উইকি কালচার) প্রচার করার কাজ করবে উইকিমিডিয়া বাংলাদেশ।
বাংলা উইকিপিডিয়ার প্রশাসক ও উইকিমিডিয়া ফাউন্ডেশনের স্টুয়ার্ড তানভীর রহমান প্রথম আলোকে জানান, ‘প্রায় দুই বছর ধরে একটা চ্যাপ্টার তৈরির চেষ্টা চলছিল। শেষ পর্যন্ত আমরা সফল হয়েছি।’
সুত্র

অভিনন্দন ‘উইকিমিডিয়া বাংলাদেশ’ টিমকে।

অলরেডি নামানো শুরু করে দিয়েছি। রাতে দেখবো। অনেকদিন থেকে অপেক্ষায় ছিলাম ।

টেস্ট রেজাল্ট সবই তো নরমাল। আপনি আবার HbsAg টেস্ট করান,দেখেন এবার কি হয়।

iAm wrote:

আমাকে উনি এই ভিটামিনই বা কেন খেতে দিলেন?

এটা উনিই ভালো বলতে পারবেন।  sick

iAm wrote:

আমাকে কেন বি ভাইরাস দূরীকরণের কোন ঔষধ দিলেন না?

দেওয়া উচিত ছিলো। অথবা আপনার হেপাটাইটিস হয়তো প্রাইমারি লেভেলে আছে।

iAm wrote:

আর SGPT টেষ্ট কেন করতে বললেন? এটির মাধ্যমে কি আমার বি ভাইরাসের অবস্থা জানা যাবে?

যে কোন লিভারের সমস্যা হলে এই টেস্ট করা হয়। Normal: 5 - 35 IU/dL আপনি টেস্ট করে রেজাল্ট দেখেন,তখন সেই হিসেবে ট্রিটমেন্ট হবে।

গানটা খুব সুন্দর লাগলো কিন্তু শিল্পীর গাওয়াটা খুব একটা জমলো না।

ব্রিটিশ বিজ্ঞানীরা নতুন এক পদ্ধতি উদ্ভাবন করেছেন। এ পদ্ধতিতে স্টেম সেল যকৃতে সক্রিয় কোষ তৈরি করবে। ফলে যকৃত্ প্রতিস্থাপনের মতো ঝুঁকিপূর্ণ কাজ ও এর বিপুল ব্যয় কমানো সম্ভব হবে। গত বুধবার একটি জার্নালে এই গবেষণা প্রকাশিত হয়েছে।

http://http.cdnlayer.com/prothomalo1998/resize/maxDim/340x1000/img/uploads/media/2011-10-14-02-28-26-057387400-liver02.jpg

স্যাংগার ইনস্টিটিউট ও ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে একদল গবেষক এ গবেষণা করেছেন। তাঁরা ত্বকের অংশ থেকে সংগৃহীত কোষকে বিশেষ পদ্ধতিতে পরিবর্তিত করে নতুন স্টেম সেল তৈরি করেছেন। এই স্টেম সেলই যকৃতে সক্রিয় কোষ তৈরিতে সাহায্য করে। গবেষকেরা ইঁদুরের ওপর এ পরীক্ষা করে সফল হয়েছেন।
স্যাংগার ইনস্টিটিউটের পরিচালক অ্যালান ব্রাডলি বলেছেন, ‘রোগীর শরীরের ত্রুটিপূর্ণ জিনকে উদ্দেশ করেই এ পদ্ধতি তৈরি করার চেষ্টা করেছি। এটা আমাদের প্রথম ধাপ। কিন্তু যদি এ কৌশল পুরোপুরি চিকিত্সার জন্য নেওয়া হয় তাহলে রোগীদের জন্য আরও ভালো কিছু করার সম্ভাবনা আছে।’
শরীরের প্রধানতম কোষ হলো স্টেম সেল। আর এই স্টেম সেলই হচ্ছে শরীরের অন্য সব কোষের মূল উত্স। বিজ্ঞানীরা বলছেন, এর মাধ্যমে অন্ধত্ব, মেরুদণ্ডের সমস্যা ও অন্যান্য স্থানে ক্ষতিগ্রস্ত কোষের চিকিত্সা সম্ভব হবে।
গত বছর যুক্তরাষ্ট্রের অ্যাডভান্সড সেল টেকনোলজির রবার্ট লানজারের নেতৃত্বে একটি গবেষক দল চামড়া বা রক্ত থেকে প্রাপ্ত স্টেম সেল (আইপিএস) এবং ভ্রূণ থেকে প্রাপ্ত স্টেম সেলের মধ্যে তুলনামূলক গবেষণা করে বলেছে, আইপিএস সেল খুব তাড়াতাড়ি মরে যায়। আর এটার বৃদ্ধিও খুব ধীরে হয়।
ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের লুডোভিক ভেলিয়ার বলেছেন, ‘প্রথম পদক্ষেপেই আমরা সেল থেরাপির মাধ্যমে যকৃতের সমস্যা সমাধান নিয়ে কাজ করেছি। এটাকে সফল করতে আমরা এখন কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি আছি।’
গবেষকেরা বলছেন, তাঁরা যদি এ ক্ষেত্রে সফল হন তাহলে লিভার প্রতিস্থাপন জটিলতা ও ব্যয়ভার এবং সারা বছর ওষুধ নেওয়ার ঝামেলা অনেক কমে যাবে।
ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও গবেষক দলের সদস্য ডেভিড লোমাস বলেছেন, ‘আমরা যদি যকৃতে নতুন কোষ তৈরির জন্য রোগীর নিজের চামড়া কোষ থেকেই নিতে পারি তাহলে ভবিষ্যতে যকৃত্ প্রতিস্থাপনের প্রয়োজনীয়তা প্রতিরোধ করা যাবে।’

সুত্র

উন্নত বিশ্বে বর্তমানে স্টিম সেল নিয়ে ব্যাপক গবেষণা চলছে।ক্যান্সার প্রতিরোধে বর্তমানে সিঙ্গাপুরে এর ব্যবহার শুরু হয়েছে। লিভারেও আশা রাখি আশাতীত সাফল্য পাওয়া যাবে।  applause

হেপাটাইটিস বি রোগের চিকিত্সা একটু দীর্ঘমেয়াদি। তার আগে জানতে হবে আপনার এখনও জন্ডিস আছে কিনা?(চোখ হলুদ কিনা এবং চুলকানি আছে কিনা?)
আপনাকে যেসব ওষুধ খেতে দেওয়া হয়েছে তা শুধুই ভিটামিন ও মিনারেল।এর সাথে বি ভাইরাস দূরীকরণের সরাসরি কোন সম্পর্কের কথা আমার জানা নেই।
Antiva(Adefovir Dipivoxil)10 mg ২ দিন পর পর খাওয়া যেতে পারে,তবে আপনার কিডনী তে যদি কোন সমস্যা না থাকে।হেপাটাইটিস বি রোগের চিকিত্সায় এই ওষুধ খুবই কার্যকরী। আপনি ড. সেলিমুর রহমান এর সাথে কথা বলে তবেই ওষুধ খাবেন।

সুন্দর হইয়াছে। .... thumbs up

ডিজিটাল কবি।  big grin

shamim51 wrote:

সে মরে প্রমান করল সে মরে নাই

কথা সত্য।

অবশেষে ক্যান্সারের কাছে হার মানলেন বিশ্বের সর্ববৃহত্ টেকনোলজি কোম্পানী Apple এর অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবস(১৯৫৫-২০১১)।১ এপ্রিল,১৯৭৬ সালে তিনি Steve Wozniak এবং Ronald Wayne কে সাথে নিয়ে প্রতিষ্ঠা করেন অ্যাপল।ডিজিটাল যুগের অন্যতম এই পথিকৃতের প্রতি সম্মান জানাতে আমার এই পোস্ট।

http://news.sky.com/sky-news/content/StaticFile/jpg/2011/Oct/Week1/16083590.jpg


http://daylife.sky.com/imageserve/07iQ6fF4dr2ZZ/400x375.jpg?fit=scale&background=000000


http://daylife.sky.com/imageserve/0fBCgpI16C3sx/400x375.jpg?fit=scale&background=000000
(Apple প্রতিষ্ঠার কিছুদিন পরের ছবি)

http://daylife.sky.com/imageserve/0dFS3Cv2BR86x/400x375.jpg?fit=scale&background=000000
(স্টিভ জবস ও Apple এর নতুন CEO টিম কুক)

http://daylife.sky.com/imageserve/04Rg6Dtgza3Px/400x375.jpg?fit=scale&background=000000

http://daylife.sky.com/imageserve/0cPAaNPalScWR/400x375.jpg?fit=scale&background=000000


http://news.sky.com/sky-news/content/StaticFile/jpg/2011/Aug/Week4/16056576.jpg

http://daylife.sky.com/imageserve/0asS0BD3z86Ox/400x375.jpg?fit=scale&background=000000

Apple এর প্রোডাক্টসমূহ:

Apple I(Apple এর প্রথম প্রোডাক্ট),April 11, 1976
http://t3.gstatic.com/images?q=tbn:ANd9GcRPTmlm_xJDkUCrKMPj3hlZLwQgqanYwkohdkSKA-gcdhpu8XBtAtdV3QBGHQ


iMac,1998
http://news.sky.com/sky-news/content/StaticFile/jpg/2011/Aug/Week4/16056603.jpg

iPod,October 23, 2001
http://cdn.gottabemobile.com/wp-content/uploads/6a00d8341c767353ef01348456ee2d970c-800wi.jpg

Apple MacBook,May 16, 2006
http://www.allwelike.com/wp-content/uploads/2011/07/cdn.appleweblog.com_.files_.2010.07.apple-macbook-air-steve-jobs.jpg

iPhone 2010
http://news.sky.com/sky-news/content/StaticFile/jpg/2011/Aug/Week4/16056593.jpg

iPad,April 3, 2010
http://daylife.sky.com/imageserve/00YV3bGgHV9Vl/400x375.jpg?fit=scale&background=000000

সুজন পাল wrote:

ছবিগুলো খুব সুন্দর।  happy

থ্যাংকু।  big grin

নেটের ছবির জগতে আমার কাছে সবচেয়ে ভালো লাগে বিভিন্ন জীব-জন্তুর ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফি। আপনাদের সাথে এরকম কিছু ছবি শেয়ার করবো।আশা করি ভালো লাগবে।  happy

বলেন তো ইনি কে?  বলতে পারলে পুরস্কার।tongue

http://i1116.photobucket.com/albums/k566/upolbd/Wildlife%20Photography/EuropeanEagleOwl.png

সিংহ মামা তবে সাদা।  big grin

http://i1116.photobucket.com/albums/k566/upolbd/Wildlife%20Photography/Lionel-Whitelion.png

হাঁসের জীবনে মা ও বাচ্চার ভালোবসা-১।  happy

http://i1116.photobucket.com/albums/k566/upolbd/Wildlife%20Photography/MuteSwanonpondinMalton.png

শামুক।   sick

http://i1116.photobucket.com/albums/k566/upolbd/Wildlife%20Photography/Shamuk.png

মৌমাছির বাসা।এই মূহুর্তে খুব একটা সাজানো গোছানো নয়।  winking

http://i1116.photobucket.com/albums/k566/upolbd/Wildlife%20Photography/BumbleBeeNest.png


কি সুন্দর পেঁচার বাচ্চা।  happy happy আমার তো এখনই আদর করতে ইচ্ছা করছে।

http://i1116.photobucket.com/albums/k566/upolbd/Wildlife%20Photography/Babyowls.png

http://ia.media-imdb.com/images/M/MV5BMTYxMjA5NDMzNV5BMl5BanBnXkFtZTcwOTk2Mjk3NA@@._V1._SY317_.jpg
THOR(2011)
খুব একটা ওয়াইড স্প্রেড কাহিনী না। মোটামুটি। ব্যক্তিগত রেটিং- 6.5/10

http://ia.media-imdb.com/images/M/MV5BMTA2NTAyNTMyMDdeQTJeQWpwZ15BbWU3MDEyMTY1ODU@._V1._SY317_CR2,0,214,317_.jpg
Singham (2011)
তামিল ছবির রিমেক,উড়া-ধুরা একশন,ভালোই।  big grin ব্যক্তিগত রেটিং- 7.5/10